সুসংবাদ পেলেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর চাকরির বিষয়ে সিদ্ধান্ত আগামী জানুয়ারিতে নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। একইসাথে আলোচিত-সমালোচিত এই কোচের সাথে চুক্তি নবায়নের কারণও জানিয়েছেন বিসিবি প্রধান।


পাপনের দাবি, বিশ্বকাপের আগে অন্য একটি দলের কোচ হওয়ার প্রস্তাব পাওয়ার কথা জানান ডমিঙ্গো। সে সময় ডমিঙ্গো বলেছিলেন- তার সাথে চুক্তি নবায়ন না করলে তৎক্ষণাৎ চুক্তি করে ফেলবেন নতুন দলের সাথে। বিসিবি তখন নতুন কোচের সন্ধানে নামে। 

তবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পছন্দের কোনো কোচ না পাওয়ায় ডমিঙ্গোর সাথে চুক্তি নবায়ন করে বোর্ড। পাপন বলেন, ‘বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে ডমিঙ্গো আমাদের জানায় সে খুব ভালো একটা অফার পেয়েছে, চলে যেতে চায়। জানতে চাচ্ছিল আমরা চুক্তি বাড়াব কি না। 

চুক্তি বাড়ালে সে থাকবে। চুক্তি না বাড়ালে ঝুঁকি নিয়ে থাকবে না, ঐ জায়গায় প্রতিশ্রুতি দিয়ে দিবে। তখন যতটুকু সম্ভব খোঁজাখুঁজি করেছিলাম। পরে সিদ্ধান্তে আসলাম- এই সময়ের মধ্যে আমরা কোনো কোচ পাব না। 

যদি পাইও, বিশ্বকাপের আগমুহূর্তে বা পরপরই নতুন কোচ আনা নিয়ে দ্বিধায় ছিলাম।’ পাপন আরও বলেন, ‘বেশিরভাগ কোচ যাদের পাচ্ছিলাম তারা আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আসতে পারবে না। 

সব চিন্তা করে বোর্ড চিন্তা করল তার চুক্তি বাড়িয়ে নেওয়া হোক। ইতোমধ্যে বাড়িয়েও নিয়েছি।’ পাপন জানিয়েছেন, বিশ্বকাপ পারফরম্যান্স বিবেচনায় প্রশ্নবিদ্ধ হওয়া ডমিঙ্গোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে জানুয়ারিতে, অর্থাৎ নিউজিল্যান্ড সফর শেষে। 

তিনি বলেন, ‘তাকে নিয়ে চিন্তাভাবনা আগে যা ছিল তা-ই আছে। আমরা এখনও অপেক্ষা করছি রিপোর্টের জন্য। বিশ্বকাপ পারফরম্যান্সের জন্যই তো আপনারা প্রশ্ন তুলছেন। বিশ্বকাপের আগের দুই সিরিজে কেউ এই প্রশ্নগুলো করেননি, কারণ দল ভালো করছিল।’ 

তিনি আরও বলেন, ‘অধৈর্য হওয়ার কিছু নেই। আমরা জানুয়ারিতে সিদ্ধান্ত নিব। এই মাসটাও হাতে আছে। এই মাসটা ধৈর্য দিতে হবে। এই মাসের পর সব তথ্য দিতে পারব।’

Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports