ভারতকে ১১৩ রানে হারিয়ে রেকর্ড গরলো টাইগাররা

ভারতের মাটিতেই ভারতের বিপক্ষে জয় চাট্টিখানি কথা নয়। সেই কঠিন কাজটাই করে দেখিয়েছে টাইগার যুবারা। তাও আবার বিশাল ব্যবধানে জয়। 


স্বাগতিক ভারতকে ১১৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বাংলাদেশ টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে। এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে তিন দলের এই টুর্নামেন্টের শীর্ষস্থানে যুবা টাইগাররা।

কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে দুর্দান্ত এক শতক তুলে নিয়েছেন প্রান্তিক নওরোজ নাবিল। তার ১০১ রানের দারুণ ইনিংসে ভর করে ভারতকে ৩০৬ রানের পাহাড়সম লক্ষ্য জুড়ে দেয় টাইগার যুবারা। 

টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় বাংলাদেশ। ওপেনার মাহফুজুল ১৫ রানে ফিরে গেলে নাবিলকে নিয়ে দারুণ জুটি গড়ে তোলেন ইফতেখার হোসাইন। 

আউট হবার আগে ৭৫ বলে ৫৭ রান করেন ইফতেখার। ঘরের মাঠে আফগানিস্তান সিরিজ এবং গত মাসের শ্রীলঙ্কা সফর, ভালো শুরু করেও নিজের ইনিংসটাকে বড় করতে পারছিলেন না নাবিল। 

অবশেষে বিশ্বকাপের ঠিক আগমুহুর্তে জ্বলে উঠলেন তিনি, ১০৫ বলে তুলে নিয়েছেন যুব দলের হয়ে এই মৌসুমের দ্বিতীয় শতক। এর আগে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে শতকের দেখা পেয়েছিলেন আইচ মোল্লাহ। 

আউট হবার আগে ১৪ চারে ১০৮ বলে ১০১ রান করেন নাবিল। এরপর বাকী কাজটুকু করেন এসএম মেহরব হাসান। ৬ চার ও দুই ছক্কায় ৪৮ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রান করে টাইগার যুবারা।

Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports