সুসংবাদ পেল আর্জেন্টিনা শঙ্কাই থাকছে উরুগুয়ে...

 আর্জেন্টিনার সামনে এখন বাছাইপর্বের দুই, হাইভোল্টেজ ম্যাচ। এক মাস আগেই অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে উরুগুয়েকে তিন গোলে হারিয়েছিল ,আর্জেন্টিনা। যে ম্যাচে গোল করে নায়ক হয়েছিলেন মেসি। এক মাসের ব্যবধানে আগামীকাল, শনিবার ভোরে উরুগুয়ের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের ফিরতি ম্যাচ খেলতে নামছেন মেসিরা।

এদিকে ম্যাচের আগে বিতর্ক তৈরি হয়েছিল, ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে খেলার জন্য মেসির আর্জেন্টিনায় ফেরা নিয়ে। কারণ, হাঁটু, ও হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে তার ক্লাব পিএসজির হয়ে শেষ দুই ম্যাচে খেলেননি তিনি।

 তবে গতকাল বৃহস্পতিবার রাতে আর্জেন্টিনা, ফুটবল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, মেসি এখন সুস্থ। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি ,বলেছেন, ‍মেসি সুস্থ হয়ে উঠেছে। সে উরুগুয়ের বিপক্ষে খেলতে রাজি। 

আমিও তাকে মাঠে দেখতে ,উন্মুখ হয়ে আছি। গতকাল বৃহস্পতিবার দলের সঙ্গে, পুরোদমে অনুশীলনও করেছেন মেসি। সুতরাং, উরুগুয়ের বিপক্ষে মেসি, পাওলো দিবালা, লাউতারো, মার্টিনেজসহ ৪-৩-৩ ছকে আক্রমণ সাজাবেন স্কলোনি। 

বর্তমানে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ১১ ম্যাচ খেলে সাত জয় ও চার ড্র’তে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের দশ দলের মধ্যে দুই নম্বরে আছে কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা। আর ১২ ম্যাচে সমান চার জয়, চার হার ও চার ড্র’তে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে আছে উরুগুয়ে।


টেবিলের দশ দলের মধ্যে শীর্ষ চার দল সরাসরি খেলবে বিশ্বকাপে। আর পঞ্চম হওয়া দলকে আন্তঃমহাদেশীয় টুর্নামেন্ট খেলে, সেখানে জিতে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে হবে। যার ফলে উরুগুয়ের বিশ্বকাপ খেলা বেশ অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

মেসির ফিরে আসাতে উরুগুয়ের বিশ্বকাপ খেলা যেন আরো বেশি অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছে । 


Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports