দল থেকে বাদ মুশফিক,চার নতুন মুখ নিয়ে পাকিস্তানের বিপক্ষে টি-২০ দল ঘোষণা

অনেক জল্পনা কল্পনা শেষে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা। দলে জায়গা পেয়েছে চারটি নতুন মুখ।


বিসিবির একটি সুত্রও বলছে আপাতত পাকিস্তান সিরিজে মুশফিককে ছাড়াই দল ঘোষণা করবে বিসিবি। দলে থাকবে না আরেক উইকেটরক্ষক লিটন দাসও। প্রধান উইকেটরক্ষক হিসেবে থাকবেন নুরুল হাসান সোহান। আর তার ব্যাকআপ তথা দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দলে সুযোগ পাবেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পারভেজ হোসাইন ইমন।

৩৪ বছর বয়সী মুশফিক এখন পর্যন্ত ৯৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। অবশ্য সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপটা মোটেও ভালো কাটেনি তার। ৮ ম্যাচে মাত্র ১৪৪ রান করেছেন।

প্রথম বারের মত টি-টোয়েন্টিতে ডাক পেয়েছেন সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শহিদুল ইসলাম এবং আকবর হোসেন। এর মধ্যে সাইফ ও ইয়াসির আলি রাব্বি আগেও জাতীয় দলে ডাক পেয়েছেন। সাইফ টেস্ট খেললেও রাব্বির এখনো অভিষেক হয়নি।

ন্যদিকে পেসার পেসার অলরাউন্ডার শহিদুল ইসলাম এবং বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর হোসেন একেবারেই নতুন।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল

নাইম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রব, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ শহিদুল ইসলাম ও আকবর আলী (উইকেটরক্ষক)।

Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports