একের পর এক জয় দিয়ে বিশ্বকাপের পথে বাংলাদেশ

নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। মঙ্গলবার হারারেতে আগে ব্যাট করে টাইগ্রেসরা ৫ উইকেটে ৩২২ রানের বিশাল সংগ্রহ করে। তারপর ৩০.৩ ওভারে মাত্র ৫২ রানে যুক্তরাষ্ট্রকে গুটিয়ে দিয়েছেন বাংলাদেশের বোলাররা।


আন্তর্জাতিক নারী ক্রিকেটে এর আগে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ৪০৮ রানের জয় পেয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ১৯৯৭ সালে ৪৫৫ রান করে পাকিস্তানকে মাত্র ৪৭ রানে গুঁড়িয়ে দেয় নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে শারমিন আক্তার সুপ্তার অপরাজিত ১৩০ রানের ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ করে ৩২২ রান। 

সুপ্তার মহাকাব্যিক ১৪১ বলে ১৩০* রানের ইনিংসটি যেকোনো ফরম্যাটেই তার সর্বোচ্চ সংগ্রহ। যুক্তরাষ্ট্রের মেয়েদের ওয়ানডের মর্যাদা নেই বলে এই ম্যাচটি আন্তর্জাতিক ওয়ানডের স্বীকৃতি পাচ্ছে না। যদিও ম্যাচটিকে লিস্ট ‘এ’ ম্যাচের মর্যাদা দিচ্ছে আইসিসি।

বাংলাদেশের করা পাহাড়সম রান তাড়ায় কোনো প্রতিরোধই গড়তে পারেনি যুক্তরাষ্ট্র। প্রথম ২৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে তারা। ইনিংসে সর্বোচ্চ ১৬ রান করেন টারা নরিস। ২৬৯ রানের জয় পেয়েছে বাংলাদেশ। 

বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৫ মেডেনসহ ১০ রান খরচ করে ২ উইকেট শিকার করেছেন সালমা খাতুন। এছাড়া ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ ২টি এবং জাহানারা আলম একটি উইকেট শিকার করেছেন।

Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports