পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের পথে বাংলাদেশ

নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইয়ে জয় পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে বাছাই পর্বে শুভ সূচনা করল টাইগ্রেসরা।


ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের হারারের ওল্ড হারারিয়ান্স স্পোর্টস ক্লাবে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ৪৯ রানে ৫ উইকেট তুলেও নেয়, কিন্তু নিদার ৮৭ ও আলিয়ার অপরাজিত ৬১ রানে ভর করে ২০১ রানের পুঁজি পায় পাকিস্তান।

জবাব দিতে নেমে শুরুতেই ওপেনার মুর্শিদা খাতুনকে হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেটে ৭০ রানের জুটি গড়েন শারমিন আক্তার ও ফারজানা হক। 

যদিও তাদের ব্যাটিং ছিল মন্থর। শারমিন ৩১ ও ফারজানার ৪৫ রান করে বিদায় নিলে টিকতে পারেন অধিনায়ক নিগার সুলতানাও। মাত্র  ৪ রান ফিরেন তিনি। এরপর রুমানা আহমেদ ও ঋতু মণি পঞ্চম উইকেটে গড়েন ৬১ রানের পার্টনারশিপ। 

মূলত এখানেই জয়ের ভিত পেয়ে যায় বাংলাদেশ। ৩৭ বলে ৩৩ রানের কার্যকরী ইনিংস খেলে ঋতু ফিরেন। তবে পরপর দুই উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় টাইগ্রেসরা। লতা মণ্ডল ও ফাহিমা খাতুন রানের খাতা খোলার আগে ফিরলে হারের শঙ্কায় পড়ে যায় দল। 

তখনই ত্রাতা হয়ে আসেন সালমা খাতুন। ২ চারে ১৩ বলে ১৮ রানের ইনিংস খেলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। রুমানার ৪৪ বলে ৫০ রানের ইনিংসে ছিল ৬টি চারের মার।


Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports