ব্যার্থতাই ভরা টাইগারদের যে প্রতিশোধ নিলেন বাংলার বাঘিনীরা

প্রথম ওয়ানডেতে দুরন্ত জয়ের পর বুলাওয়ায়োতে দ্বিতীয় ওয়ানডেতেও জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশ নারী জাতীয় দল। এ যেন ব্যার্থতার পর সুখের হাসি। 

দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ে নারীদের ৯ উইকেটের বিশাণ ব্যবধানে হারিয়ে সিরিজ এক ম্যাচ আগেই নিজেদের করে নেয় জ্যোতির দল। ৫০ ওভারের ক্রিকেটে উইকেটের হিসেবে এটিই সবচেয়ে বড় ব্যবধানে জয় বাংলাদেশের।

জবাবে ব্যাট করতে নেমে ১০ রানেই ওপেনার শারমিন আখতারকে বিদায় করে দেন পেসার এস্থার এমবোফানা। তবে আরেক ওপেনার মুর্শিদা খাতুন ও ওয়ান ডাউন ব্যাটার ফারজানা হকের জোড়া ফিফটিতে নিরাপদে জয়ের লক্ষ্যে দিকে এগুতে থাকে বাংলাদেশ।

ফারজানা ৬৮ বলে ৫৩ ও টাইগ্রেস ওপেনার মুর্শিদা ৬৫ বলে ৫১ রানে অপরাজিত থাকেন। দলীয় ১০ রানের মাথায় সাজঘরে ফেরেন শারমিন আক্তার (৮)। পরে আর কোনো উইকেট হারায়নি সফরকারীরা। দ্বিতীয় উইকেট জুটিতে এটিই সর্বোচ্চ (১১৫*) রান বাংলাদেশের।

এর আগে জাহানারা-সালমা-রিতু মণিদের বোলিং তোপে মাত্র ৫৮ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে, যার মধ্যে ৩৩ রানই করেছিলেন ওপেনিং ব্যাটার মডেস্টার মুপাচিকওয়া। এরপর লেট অর্ডার ব্যাটার নিয়াশা গুয়ানজুরা (৩৫) ও এস্থার এমবোফানার (১৪) দাঁতে দাঁত চাপা প্রতিরোধে ১২১ রানের সংগ্রহ দাঁড়া করায় জিম্বাবুয়ে।

বাংলাদেশের পক্ষে ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন স্পিনার নাহিদা আক্তার, দুটি করে উইকেট নিয়েছেন পেসার জাহানারা আলম ও স্পিনার সালমা খাতুন।

টাইগারদের ব্যার্থতটা থেকে কিছুটা হলেও শান্তি দিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের এই বিশাল জয়। 

Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports