বিসিবি থেকে চরম অপমান শুনতে হলো ডমিঙ্গোকে

ওয়ানডেতে সাকিব আল হাসানকে ওয়ানডাউন থেকে সরিয়ে দেওয়া কিংবা একই সিরিজে দুই উইকেটরক্ষক নীতির মতো অদ্ভুত সব আইডিয়ার জনক হেডকোচ রাসেল ডমিঙ্গো। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর এই অদ্ভুত কোচের ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন সব মহলে। 



শুধু বিশ্বকাপই নয়, দায়িত্ব নেওয়ার পর ২ বছর ধরেই দক্ষিণ আফ্রিকান কোচের অধীনে চরম ব্যর্থ বাংলাদেশ ক্রিকেট দল

রাসেল ডমিঙ্গোর হাসি কখনোই থামে না। কিন্তু খুশি হওয়ার মতো সময় কি এটা! বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ কী মনে করে হাসেন, বোধগম্য নয়। তবে, দেশের ক্রিকেট যে অবস্থানে আছে, তাতে উপহাস করে কিংবা নিরুপায় হয়ে হাসিই শুধু মানায়।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যানস নিয়ে সমালোচনা হচ্ছে চারিদিকে। প্রতিটি ম্যাচেই নতুনভাবে ভক্ত-সমর্থকদের হতাশ করছে বাংলাদেশ ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যেই হোম অব ক্রিকেট থেকে গুঞ্জন দল থেকে শুরু করে কোচিং স্টাফ পরিবর্তন আসবে সব জায়গায়।

গত রোববার (৭ নভেম্বর) সদ্যই বাংলাদেশ জাতীয় দলের টিম ডিরেক্টরের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন জানালেন সেই পরিবর্তনের কথা। তিনি জানালেন, বাংলাদেশ দলের কোচিং স্টাফের সঙ্গে যুক্ত করার চেষ্টা চলছে।

তবে সবচেয়ে বেশি সমালোচিত হচ্ছেন রাসেল ডোমিঙ্গো। শুধু দলের ব্যর্থতার দায়ই নয়, কৌশলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবিকে ফাঁদে ফেলেছেন টাইগারদের হেড কোচ। স্টিভ রোডসকে সরিয়ে ২০১৯ সালে ডোমিঙ্গোকে নিয়োগ দেয় বিসিবি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় ছাড়া বড় কোনো সাফল্য নেই এই প্রোটিয়া কোচের আমলনামায়। 

বিপরীতে নানান বিতর্কিত কর্মকাণ্ডে লাল সবুজের ভক্তদের ‘চোখের বিষ’ হয়ে উঠেছেন কখনই নিজ দেশের জাতীয় দলের প্রতিনিধিত্ব না করা সাবেক এই ক্রিকেটার। 

২ কোটি টাকা ভর্তুকি দিয়ে বিদায়ের চেয়ে বিসিবি রাসেল ডমিঙ্গোকে জাতীয় দলের দায়িত্ব থেকে সরিয়ে অন্য কোনো কাজে লাগাতে চাচ্ছে। আর সেটা হতে পারে নারী দল, এইচপি দল বা অন্য কোনো দায়িত্বে। তবে অবস্থা দেখে মনে হচ্ছে, ডমিঙ্গোকে নারী দলের দায়িত্ব দেওয়া হতে পারে।


Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports