নতুন রেকর্ড গড়লেন মুশফিক

সবাইকে ছাড়িয়ে অনন্য এক রেকর্ড গড়লেন মুশফিক, চলছে বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট। এই ম্যাচটিতে বাংলাদেশ অনুভুতির বিভিন্ন পর্যায় দেখাচ্ছে। 



কখনও হাসি, কখনও কান্না। উত্থান আর পতনের এই খেলায় কে জিতবে, কে হারবে তা বোঝা মুশকিল। কিন্তু নিজের নামের পাশে অনন্য এক রেকর্ড ঠিকই বসিয়ে নিয়েছেন টাইগার ব্যাটার মুশফিকুর রহিম। আন্তর্জাতিক টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের নতুন মালিক এখন মুশফিক। 

জাতীয় দলে ২০০৫ সালে অভিষেক হওয়া মুশফিক এখন অব্দি দেশের হয়ে খেলেছেন ৭৬* টি টেস্ট। ১৪০ টি ইনিংস খেলা মুশফিকুর রহিমের রানসংখ্যা ৪৭৮৯, যা বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ। এর মধ্যে তিনি শতক হাঁকিয়েছেন ৭ টি এবং অর্ধশতক ২৪ টি। সর্বোচ্চ রান ২১৯*। 

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক ছিলেন ওপেনার তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্টে ইনজুরির কারণে খেলতে না থাকা তামিমকে ছাড়িয়ে এই ফরম্যাটের সর্বোচ্চ মালিক হলেন মুশফিকুর রহিম। 

সাদা পোশাকে ৬৪ ম্যাচ খেলা তামিম ১২৩ ইনিংসে করেছেন ৪৭৮৮ রান। বন্ধু তামিমকে ছাড়াতে মুশফিক ৭৬ ম্যাচে খেলেন ১৪০ ইনিংস। ৩৯৩৩ রান করে ৩য় স্থানে আছেন সাকিব আল হাসান।


Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports