পরিসংখ্যানে কোন দলকে এগিয়ে রাখবেন....

গতকাল টি-২০ বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। আজ দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। যে দল জিতবে, তারা রবিবার ফাইনালে কিউয়িদের মুখোমুখি হবে।

আজ, বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে বাবর আজমের পাকিস্তান এবং অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। সুপার-১২ এ এর পাঁচটে ম্যাচেই জিতেছে পাকিস্তান। সেমিফাইনালে পৌঁছনো প্রথম দলও তারাই।অন্যদিকে অস্ট্রেলিয়া গ্রুপ পর্বের ৪টি ম্যাচে জিতেছে। 

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ২২ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ১৩ বার জিতেছে পাকিস্তান এবং ৯ বার জিতেছে অস্ট্রেলিয়া। ফলে হেড টু হেডের দিকে দেখতে হলে নজরে পড়বে পাল্লা ভারি পাকিস্তানেরই। 

টি-২০ বিশ্বকাপের মঞ্চে ৬ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের যার মধ্যে ৩ বার করে জিতেছে দুই দলই। ফলে আজ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নজর থাকবে কোন দল আজ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে যায়।


টি-২০ বিশ্বকাপের নক-আউট পর্যায়ে দু’দলের লড়াইয়ের রেকর্ড অবশ্য অস্ট্রেলিয়ার পক্ষে। টি-২০ বিশ্বকাপের নক-আউট পর্যায়ে পাকিস্তানের বিরুদ্ধে চারটি ম্যাচই জিতেছে অস্ট্রেলিয়া। ২০১০ সালে টি-২০ বিশ্বকাপের সেমি-ফাইনালেও পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। ফলে এই রেকর্ড আবার অ্যারন ফিঞ্চদের আত্মবিশ্বাস বাড়াবে।


Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports