দ্বিতীয় বারের মত বিশ্বকাপের আয়োজক হতে যাচ্ছে বাংলাদেশ

আবার ওয়ানডে বিশ্বকাপের আয়োজক হতে যাচ্ছে বাংলাদেশ আইসিসির নতুন এফটিপিতে থাকা বৈশ্বিক আসরগুলোর আয়োজক দেশ চূড়ান্ত হয়েছে।


আগেই জানা ছিল, ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পরবর্তী চক্রে বেশ কিছু বৈশ্বিক ইভেন্টের স্বাগতিক হতে চায় বাংলাদেশ। দেশের ক্রিকেট ভক্তদের জন্য সুখবর, ২০২৪ সাল থেকে পরবর্তী ৮ বছরের মধ্যে অন্তত দুটি ইভেন্টে আয়োজক হতে পারে বিসিবি 

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজনের জন্য বাংলাদেশ বিড করলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পেয়েছে ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের স্বত্ব।

আইসিসির প্রধান নির্বাহী কমিটির (সিইসি) সভা শেষ করে সম্প্রতি দেশে ফিরছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী। এই সভাতে ২০২৪ থেকে ২০৩১ সালের বিশ্ব ইভেন্ট বণ্টন নিয়ে পর্যালোচনা করা হয়। 

এই আট বছর স্লটে আটটি বৈশ্বিক টুর্নামেন্ট রেখেছে আইসিসি। সেখানেই জানা গেছে, আট ইভেন্টের ভেতর দুটির আয়োজক হতে যাচ্ছে বাংলাদেশ।

বিশ্বের বড় দলগুলোর জমজমাট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফির আগামী আসরের আয়োজক হতে চেয়েছিল বাংলাদেশ। তবে বাংলাদেশকে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের স্বত্ব দেওয়া হয়েছে। ২০৩১ সালে আসন্ন এফটিপির শেষ বৈশ্বিক আসর আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ভারতের সাথে যৌথভাবে আয়োজন করবে বাংলাদেশ।

Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports