জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

দুই বছর পর ওয়ানডে ক্রিকেটে ফিরেই দুর্দান্ত সাফল্য পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ে সফরে স্বাগতিকদের হোয়াইটওয়াশ (৩-০) করেছে টিম টাইগ্রেস। তিন ম্যাচ সিরিজে এই প্রথমবার কোনো দলকে ধবলধোলাই করল রুমানা-সালমারা।

বিশ্বকাপ মিশন শুরুর আগে প্রস্তুতিটা দারুণভাবে সারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। 

সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের জয় ৭ উইকেটের বড় ব্যবধানে। স্বাগতিকদের মাত্র ৭২ রানে গুঁটিয়ে দিয়ে ১৯০ বল হাতে রেখে জয় তুলে নেয় মাহমুদ ইমনের শিষ্যরা।

 বুলাওয়ের কুইন্স পার্ক মাঠে আজ জাতীয় দলে অভিষেক করানো হল পেসার ফারিয়া ইসলাম তৃষ্ণার। ২ উইকেট নিয়ে অভিষেকটা স্মরণীয় করেছেন এই পেসার। নাহিদা আক্তার ৫ উইকেট শিকার করেছেন।

টস জিতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে শার্নি মেয়ার্সের ৩৯ রানের সুবাদে অল্প পুঁজি দাঁড় করাতে পারে। তিনি ছাড়া কোনো ব্যাটসম্যানই পারলেন না দায়িত্ব নিতে। নাহিদা আক্তার ১০ ওভার বল করে ২১ রান খরচ করে তুলে নেন ৫ উইকেট। লক্ষ্য তাড়ায় মুর্শিদা খাতুনের ব্যাটে জয় তুলে খুব একটা বেগ পেতে হয়নি বাংলাদেশকে। 

এক প্রান্তে তিন উইকেট পড়লেও অপর প্রান্তে ধরে রেখে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন মুর্শিদা। খেলেন ৩৯ রানের হার না মানা এক ইনিংস। ৪৮ বলে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি।

টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দল জিম্বাবুয়েতে ১০ দলের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব খেলবে ২১ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত। এখান সেরা ৩ দল অন্য ৫ দলের সাথে নিউজিল্যান্ডে বিশ্বকাপের মূলপর্বে খেলবে। 

১০ দলের মধ্যে বাংলাদেশ ছাড়াও আছে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। আফ্রিকা থেকে জিম্বাবুয়ে অংশ নিচ্ছে স্বাগতিক হিসেবে। এশিয়া থেকে থাইল্যান্ড, পূর্ব প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে পাপুয়া নিউগিনি, ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হিসেবে নেদারল্যান্ডস এবং আমেরিকা অঞ্চলের চ্যাম্পিয়ন ইউএসএ অংশ নিবে।


Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports