বাংলাদেশ জাতীয় দলে আসছে নতুন তিন মুখ

বিশ্বকাপে ব্যর্থতার কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন জাতীয় দলের দুই টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস ও সৌম্য সরকার। এই দুজনের পরিবর্তে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখা যেতে পারে নতুন মুখকে।

কারা এই তিন জন ক্রিকেটার তা নিয়ে যেন গুঞ্জনের শেষ নেই । সাধারণত ব্যর্থতার পর দল নিয়ে গুঞ্জন শোনা যায় বেশি। তবে এবার পাকিস্তানের বিপক্ষে সিরিজে গুঞ্জনের চেয়ে জল্পনা-কল্পনা বেশি।

এর কারণ একটাই। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থেকে জাতীয় লিগ খেলা সাত তরুণকে এরইমধ্যে ডাকা হয়েছে অন্যরকম অনুশীলনে। নতুন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন নিজে সে অনুশীলন ক্যাম্প পরিচালনায় আছেন।

ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাইরে রয়েছেন তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের না খেললেও টেস্ট সিরিজ দিয়ে ফিরবেন তামিম ইকবাল। তাই টি-টোয়েন্টিতে তামিম ইকবাল না থাকার কারণে ওপেনিং জুটিতে আসতে পারে নতুন জুটি।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ এবার টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলবে। ১৯ নভেম্বর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। দীর্ঘ ৬ বছর পর বাংলাদেশে আসছে পাকিস্তান। 

তিন টি-টোয়েন্টি ম্যাচের পরেরগুলো অনুষ্ঠিত হবে ২০ ও ২২ নভেম্বর। দুটি টেস্ট ম্যাচ মাঠে গড়াবে ২৬ থেকে ৩০ নভেম্বর ও ৪ থেকে ৮ ডিসেম্বর। 

Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports