৬ টি কাজ করে সহজে গুগুল এডসেস্ন এপ্রোভাল মনিটাইজেশন করুন

 বর্তমান প্রযুক্তির  যুগে মানুষ খুব সহজেই টাকা ইনকামের জন্য বিভিন্ন রকম পন্থা বের করে থাকে যা দিয়ে মানুষ নিজে নিজে জীবন কে প্রতিষ্টিত করে থাকে।   তবে এখন মানুষের কাছে অনেক কিছু সহজ হয়ে গেছে কারণ সবকিছু মানুষের হাতের মুঠোয় চলে আসছে।   বিশেষ করে ইন্টারনেটর  কারণে এগুলো সম্ভব হয়েছে।   ইন্টারনেট মানুষের জীবনকে এতটাই কাছে সহজ করে দিয়েছে, মানুষের যেকোনো সমস্যা সমাধানের জন্য এখন হুট করে ইন্টারনেটে চলে যাচ্ছে বা ইন্টারনেট ব্যবহার করছে তবে বিশেষ করে ইন্টারনেটের ক্ষেত্রে যে সকল সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর বিশেষ করে ব্যবহার হয়ে থাকে তার মধ্যে অন্যতম হচ্ছে ফেসবুক-ইউটিউব-গুগল এবং টুইটার। এই  সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রকম সমস্যা এবং সমাধান হয় এবং মানুষ বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন করে থাকে তাছাড়া এই সাইট গুলো  সঠিকভাবে ব্যবহার করে এখান থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতেছে।  


বর্তমান মানুষ ইন্টারনেটকে খুব ভালোভাবে কাজে লাগাচ্ছে আর যারা ইন্টারনেট থেকে ভালো কাজে লাগাচ্ছে তারা এখান থেকে ভালো কিছু অর্জন করতে পারতেছে।   আজকে আলোচনা করব আপনি কিভাবে খুব সহজে ইন্টারনেট চমৎকার সিস্টেম কে  কাজে লাগিয়ে ওয়েব সাইট থেকে খুব সহজে টাকা আয় করতে পারেন এবং শর্টকাটে কিভাবে খুব সহজে আপনার ওয়েবসাইটে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করাতে পারেন।


প্রথমত হচ্ছে, আপনি যদি  আপনার ওয়েবসাইটকে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করাতে চান বা মনিটাইজেশন করে ইনকাম করতে চান সেক্ষেত্রে আপনাকে ৬ টা কাজ করতে হবে এ 6 টা কাজ  যদি আপনি সুন্দর ভাবে সঠিকভাবে করতে পারেন তাহলে আপনি খুব সহজে  কিছুদিনের মধ্যে আপনি মনিটাইজেশন পেয়ে যাবেন যাতে করে আপনার ওয়েবসাইটের মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।


১. Use Right Simple Theme or Template ব্যবহার করুন উপযুক্ত থিম বা টেমপ্লেট  :

আপনার ওয়েবসাইট অবশ্যই একটা ভালো মানের ব্লগার  বা ওয়াডপ্রেস হ সুন্দর সিম্পল টেমপ্লেট বা থিম ব্যবহার করতে হবে।  আপনিও যদি গুগলের সার্চ করেন বিভিন্ন রকম ফ্রি প্রিমিয়াম এবং ফ্রি অনেক টেমপ্লেট পেয়ে যাবেন।  আর বিশেষ করে যদি আপনার ফেসবুকে ব্যবহার করতে পারেন তাহলে ফেসবুকের বিভিন্ন রকম গ্রুপ আছে যারা ব্লগিং নিয়ে কাজ করে ঐ  ব্লগিং সাইট গুলোতে ও ব্লগিং গ্রুপ গুলোতে তারা বিভিন্ন সময় বিভিন্ন রকম টেমপ্লেট  শেয়ার করে থাকে।ঐসকল টেম্পলেটগুলো থেকে আপনার পছন্দের একটি টেমপ্লেট বাথরুম খুঁজে নেবে যা আপনার ওয়েবসাইটে ব্যবহার করে আপনার ওয়েবসাইটকে চমৎকার একটি বৃহৎ এ নিয়ে আসতে পারেন  তবে আপনি ইউটিউব এবং গুগল ব্যবহার করেও খুব সহজে ফ্রী অনেক রকম টেমপ্লেট পেয়ে যাবেন এবং সহজ ভালো লেভেলের কাস্টমাইজেশন করা আছে যা ব্যবহার  করলে আপনার একটা ভালো এবং  ওয়েবসাইটটি সুন্দর একটি ভিউ  দেখাবে। যাতে করে সহজে গুগুল আপনাকে ওয়েবসাইটটি কে মনিটাইজেশন দিতে ইচ্ছুক বোধ করবে।  





২. Simple Manu  তৈরি করুন 

আপনার সাইটের মধ্যে অবশ্যই সিম্পল এবং নরমাল একটি মেনুবার তৈরি করবেন আর অবশ্যই মেনু বারের মধ্যে কমপক্ষে ৬ টি অপশন রাখবেন  ।  থাকবে থাকবে এরকম ভাবে যেমন স্পট থাকতে পারে নিউজ থাকতে পারে ইন্টার্নেশনাল থাকতে পারে বিনোদন থাকতে পারে এরকম ভাবে ছয়টা মেনুবার অবশ্যই আপনার ওয়েবসাইটের মধ্যে রাখবেন ।  প্রত্যেকটা মেনুবার  লিংকআপ করবেন এবং প্রত্যেকটা মেনুবারের  মধ্যে মিনিমাম একটা পোস্ট দিবেন । কোন মেনুবার পোস্ট খালি রাখা যাবে না ও কোন পোস্ট বিহীন মেনুবার  রাখা যাবে না ।  অবশ্যই কমপক্ষে একটি করে হলেও পোস্ট দিতে হবে । 


৩.Privacy Policy About and Contact us পেইজ অব্যশই থাকতে হবে 

আপনি যদি আপনার ওয়েবসাইটে মনিটাইজেশন বা গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল পেতে চান অবশ্যই আপনার ওয়েবসাইটের মধ্যে চারটি পেজ বাধ্যতামূলক থাকতে হবে । এ চারটি পেইজ না থাকলে আপনি কখন মনিটাইজেশন পাবেন না ।  ১ নাম্বার হচ্ছেঃ Privacy Policy . ২ নম্বর হচ্ছে Terms and Condition ৩ নাম্বার হচ্ছে About Us   এবং ৪ নম্বর হচ্ছে  Contact us . এই পেইজগুলো অবশ্যই আপনার ওয়েবসাইটের মধ্যে থাকতে হবে . এগুলো না থাকলে আপনি কখনো মনিটাইজেশন পাবেন না তবে এগুলোর মধ্যে কোথায় কী লিখতে হবে সেটা আপনি বিভিন্ন রকম ওয়েবসাইটের মধ্যে পেয়ে যাবেন . ঐ ওয়েবসাইট গুলো থেকে আপনি কপি পেইস্ট করলেও চলবে ।  তবে About and Contact us  এর মধ্যে অবশ্যই নিজের মতো করে কিছু লিখে দিবেন । যেমন আপনার ফোন নাম্বার দিতে হবে ইমেইল দিতে হবে তাছাড়া ফেসবুক বা বিভিন্ন রকম করে দিবেন এগুলো করে দিলে কি হবে গুগল সহজে পারবে যেটা প্রফেশনালি হইছে হ্যাঁ অবশ্যই আপনাকে এই কাজগুলো করতে হবে ।


৪. Create 6 Relevant Categories and Tags 

এখানে মেনুবার এর মত করে কথা বলা হচ্ছে, আপনার ওয়েবসাইটে অব্যশই কমপক্ষে ৬ টা ক্যাটাগুরি রাখতে বলা হচ্ছে ।  এখানে আপনাকে ছয়টা ক্যাটাগরি অবশ্যই এখানে দিতে হবে এবং এই ৬ টা ক্যাটাগুরি সাথে আপনি অবশ্যই মেনুবারের সাথে কানেক্ট করে দিতে হবে বাধ্যতামূলক । তানা হলে  আপনার পেইজ সটিকভাবে কাজ করবে না এবং ওয়েবসাইট ও ভালো ভিউ আসবে না। 


৫. Add 20+ Fresh Article or Content 

আপনার ওয়েবসাইটে অবশ্যই আপনাকে কমপক্ষে ২০ টি আর্টিকেল সাবমিট করতে হবে।  ২০  আর্টিকেল এর মধ্যে অবশ্যই আপনাকে কমপক্ষে প্রত্যেক টি পোস্টে ১০০০ করে  ওয়াড থাকতে হবে এবং প্রত্যেকটা আর্টিকেলস অবশ্যই নিজে লিখতে হবে আর  কোথাও থেকে কোনো কিছু কপি করা যাবে না যদি কোথাও থেকে কিছুও কপি করেন তাহলেও সমস্যা হবে । তবে চিন্তাভাবনা কপি  করতে পারবেন কিন্তু কোনো লিখা বা ছবি কপি পেস্ট করে এখানে কাজ করতে পারবেন না অবশ্যই নিজের ফ্রেশ এবং ইউনিক আর্টিকেল দিতে হবে । প্রত্যেক টি পোস্টে ১০০০ ওয়াড থাকবে  তারপরে আপনি মনিটাইজেশনের জন্য গুগলের কাছে এপ্লাই করতে পারবেন ।  তখন আবেদন করলে  আপনাকে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল দিবে আর যদি আপনি এগুলো কপি পেস্ট করেন বা অন্য কারো কাছ থেকে অর্ধেক কপিকলের অর্ধেক নিজে রাখলে ওরকম ভাবে দিয়ে থাকেন তাহলে আপনি মনে করতে পারেন বা চিন্তা করতে পারেন আপনি মনিটাইজেশন পাওয়ার সম্ভাবনা ৯৯% নাই । তাই অবশ্যই আপনাকে কমপক্ষে ২০  টি আর্টিকেল হতে হবে  তা ইউনিক এবং নিজের লেখা অন্য কারো কাছ থেকে কপি করা ছাড়া । 


৬. Add Blog or Website on Google Webmaster/ Search Console 

এখন যেই  ৬ নাম্বার কাজটি বলা হচ্ছে, আপনার ওয়েবসাইটের জন্য সেটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ।আপনি আপনার ওয়েবসাইটটি মানুষের কাছে পৌঁছে দিবেন যেটাকে আমরা এস ই ইউ  বলে থাকি।  এস ই ইউ  মাধ্যমে মানুষের কাছে  খুব সহজে পোছিয়ে দিতে পারবেন।  আপনার ওয়েবসাইটটি গুগোল ইউটিউব ফেসবুক বিভিন্ন সামাজিক মাধ্যম কে সঠিকভাবে ব্যবহার খুব দ্রুত পচিয়ে দিয়ে অনেক পরিমান ভিজিটর  নিয়ে আসতে পারবেন।  আপনার সাইটটি প্রথমে  কখনোই গুগল সার্চের মধ্যে থাকবে না।  সে ক্ষেত্রে আপনার ওয়েবসাইটটি অবশ্যই গুগুল  ইন্ডেক্স করতে হবে.  গুগুল ইন্ডেক্স করার জন্য,  অবশ্যই আপনি গুগল সার্চে গিয়ে লেখবেন  গুগল সার্চ কনসোল , ওয়েবমাস্টার সার্চ কনসোল মাস্টার্স কনসেপ্ট লিখলে ও হবে , আর সেখানে আপনি  আপনার ওয়েবসাইটটি অবশ্যই এড করে নিবেন এবং অবশ্যই সেখানে সাইটম্যাপ এড করে নিবেন।  এই কাজগুলো করলে আপনার ওয়েবসাইটটি গুগলের মধ্যে ইন্ডেক্স হয়ে যাবে।  আর প্রথমত আপনি যখন ইন্ডেক্স করবেন তখন  একটি একটি করে পোস্ট ইন্ডেক্স করতে হতে পারে কারণ আপনার সাইটে যেহেতু এখনও গুগোল ভাল করে চিনে না সেক্ষেত্রে আপনাকে একটি একটি করে ইন্ডেক্স করে নিবেন।  আর কিভাবে গুগুল ইন্ডেক্স করতে হয়।  ইউটিউবে সেইটাইপের  প্রচুর ভিডিও পাবেন।   একটা ভিডিও দেখলে বুঝতে পারবেন কিভাবে গুগুল ইন্ডেক্স করতে হয়। কিভাবে ওয়েবমাস্টার সার্চ ইঞ্জিনের মধ্যে আপনার গুগোল ওয়েবসাইট এড করতে হবে ইত্যাদি।  











Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports