২ শ্রেণীর মানুষের সরকারি চাকরি পাবে

 

সরকারি চাকরি করবেন ? সরকারি চাকরি কি আপনার জন্য আছে ? 


আজকের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হবে । আপনার Honours বা B.Sc বা BBA শেষ হওয়ার পর কি করলে ভালো হয় । কি করলে আপনার ভবিষ্যত জীবন সন্দুর হতে পারে। সঠিক গাইডলাইন অনেক গুরুত্বপুর্ণ একটি বিষয় যা নিয়ন্ত্রণ করতে পারলে জীবনে সাক্সেস আসবে । 

প্রত্যেক টা মানুষ একটি স্বপ্ন নিয়ে বেছে থাকে তবে প্রায় সময় দেখা যায় সরকারি চাকরি পাওয়ার সবার স্বপ্ন গুলো পুর্ণ হয় না । অনেক সময় সঠিক উপায় না জানার কারণে স্বপ্ন গুলো বাস্তবায়ন করতে আরো কটিন বেশি হয়ে পরে  তবে সঠিক গাইড লাইন ও প্রভল ইচ্ছা শক্তি ও মহান আল্লাহ পাকের রহমত থাকলে আপনি আপনার ইচ্ছা পুর্ণ করতে পারেন। বর্তমান সময়ে সরকারি চাকরি ছাড়া ও অনেক সুব্যবস্তা আছে যা জাননে আপনি আর সরকারি চাকরির পিছনে ছুটবেন না । 


সরকারি চাকরি মানে কি ? 

আমাদের দেশের  বেশি সংখ্যক মানুষের ইচ্ছা থাকে পড়া লেখা শেষ করে সরকারি চাকরি করবে আর এই স্বপ্ন দেখা শুরু হয় যখন আপনি বুঝতে চেষ্টা করেন আসলে সরকারি চাকরি করলে লাইফে আর কোন প্যারা থাকে না। সরকারি চাকরি মানে নো চিন্তা ডু ফরতি আর কাজ না করে পকেটে টাকা । চাকরি হারাবার কোন রিক্স নেই  । সরকাবি চাকরি করলে ভালো একটি বিয়ে করা যাবে । মা বাবা সবার কাছে সম্মানের সাথে বলতে পারবে আমার ছেলে - মেয়ে সরকারি চাকরি করে । এই সকল ভিবিন্ন কারণের জন্য সরকারি চাকরি সবার কাছে একটি সোনার হরিণ । 


সরকারি চাকরি কারা পাবে ? 

আপনাকে খুব ভালো করে মনে রাখতে হবে । বাংলাদেশের  পরিপেক্ষিতে সরকারি চাকরি কাদের জন্য পাওয়া সহজ।  বাংলাদেশের ২ শ্রেণীর মানুষ খুব সহজে সরকারি চাকরি পেয়ে থাকে। ১. মেধাবী ছাত্র-ছাত্রী ২. যার মামা -চাচা আছে ।  এই ২ শ্রেণীর লোক ছাড়া অন্য যারা আছে তাদের বাংলাদেশে সরকারি চাকরি পাওয়া খুবি খবি কঠিন। বিশেষ করে একটু লক্ষ করলে বুঝতে পারবেন , আপনার আশে পাশে যারা সরকারি চাকরি পাচ্ছে তাদের দিকে একটু তাকান তাহলে আপনি খুব সহজে আন্দাজ করতে পারবেন আসলে কারা সরকারি চাকরি পাচ্ছে । এই চাকরি আপনার জন্য কিনা সেই সাথে আমার কথা আপনার চিন্তার সাথে মিল আছে কিনা। 

যারা মিডেল লেভেল ছাত্র-ছাত্রী আছে তাদের সরকারি চাকরি হয় তবে মামা চাচা বেশি ভাগ সময় লাগবে তবে অনেক সময় ভাগ্য ভালো থাকলে ও চাকরি হয় যায় তবে তা খুব কম মানুষের জীবনে ঘটে। এখন আপনি চিন্তা করুন , দেখুন আপনাকে দিয়ে সরকারি চাকরি হবে কিনা । যদি না হয় হতাশার হবার কোন কারণ নেই । কারণ সঠিক উপায় জানা থাকলে সরকারি চাকরি না করেও, সরকারি চাকরি থেকে ভালো বেতনের চাকরি করতে পারবেন।  সেইটা হলো নিজের ইচ্ছা শক্তি ও মেধা কে কাজে লাগিয়ে নিজে নিজে কিছু করা বা উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাওয়া । 


সরকারি চাকরি করবেন নাকি অন্য কিছু  ?

বাংলাদেশের কত ছেলে - মেয়ে এখন বেকার আছে তা একটু বিচার বিশ্লেষণ করলে  পেয়ে যাবেন । আর দিন যত যাচ্ছে আর বেকার হবার প্রভনতা তত বাড়ছে । এক জন মানুষের জন্য বেকারত একটি অভিশাপ কিন্তু একজন বেকারের এক একটি দিন যেন পানি ছাড়া মরভুমির হাহাকার । এতো কষ্ট থাকে মনে কিন্তু কাউকে মন খোলে কথা গুলো বলতে পারে না কারণ কে কাউকে তার মত করে বুঝবে না । তাই বেকার মানুষ গুলো নিজেকে নিজে মেরে ফেলে । কিন্তু এই সকল বেকার ছেলে-মেয়েদের মধ্যে থেকে বেরিয়ে আসে অসম্ভব কিছু মানুষ । যারা নিজের প্রচেষ্টায় গড়ে তুলেন নিজের প্রতিষ্টান বা মুছে ফেলেন বেকার নামক খাতা থেকে নিজের নাম । তবে এইটা করা এত তা সহজ না সেইটা মোটামোটি সবাই জানি । তারপর আমরা আমাদের সমাজের দায়ব্ধতার কাছে হার মেনে যায় । অনেক সময় আমরা কিছু করতে চাইলেও করতে পারি না কারণ আমরা চিন্তা করি সমাজের মানুষ কি বলবে ইত্যাদি । কিন্তু একবার ভেবে দেখুন সমাজ আপনাকে ও আপনার পরিবারকে লালণ  পালণ করবে না তাই যা করতে হবে আপ্নাকেই করতে হবে তাই সমাজের দিক না তাকিয়ে আপনার যেই কাজ করতে ভালো লাগে সেইটি করতে চেষ্টা করুন । দেখবেন এক দিন আপনি ও বেকার নামক খাতা থেকে নিজের নাম কে মুছে ফেলতে পেরেছেন। 


বিশেষ করে এখন ফ্রিলান্সিং করে টাকা ইনকাম করতে পারেন । ইউটিউব , ফেসুবক অ গুগুল থেকে ভালো পরিমানের একটা টাকা ইনকাম করা যায় যদি আপনি নিজেকে সঠিক ভাবে ব্যবহার করতে পারেন ।আর কিভাবে ইউটিউব , ফেসবুক ও গুগুল থেকে টাকা ইনকাম করা যায় সেই নিয়ে বিভিন্ন ভিডিও এবং আর্টিকেল ও আছে যা দেখে খুব সহজে সিদ্ধন্ত নিতে পারবেন আসলে আপনি কি করবেন বা আপনাকে দিয়ে এই কাজ হব কিনা।  তাই বেকার কে অভিশাপ না মনে করে , চ্যালেঞ্জ মনে করেন তাহলে জীবনে বড় কিছু করতে পারবে । 


Post a Comment (0)
Previous Post Next Post

Recent in Sports